ssc exam 2021 news. এসএসসি নিয়েও কেউ কেউ টাকা ইনকাম করে নিচ্ছে। অসাধু ব্যাক্তিরা যেভাবে টাকা ইনকাম করছে বিস্তারিতঃ

ssc exam news,ssc exam news today,ssc exam,ssc exam 2020,ssc exam date 2020,ssc exam date,ssc exam calendar,ssc exam syllabus,ssc exam 2021,ssc exam pattern,ssc exam 2021


মূল প্রসঙ্গঃ

ইউটিউবে অনেক চ্যানেল আছে যারা সত্য খবর প্রকাশ করে। একদম শেষ আপডেট টাও পৌছে দেওয়ার জন্য তারা সর্বদা প্রস্তুত। এইসব ইউটিউবার শুধু মাত্র মানুষের কাছে খবর এবং বার্তা পৌছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে। কিন্তু এসএসসি পরিক্ষার নামে অনেকে ব্যাবসাও করে খাচ্ছে।

তবে এমন লোকের সংখ্যা খুবই কম। আর এদেরকে চিহ্নিত করাটাও খুব সহজ। কারন এরা খুব পুরাতন খবর গুলোকে সামনে নিয়ে আসছে আর বার বার ঐগুলোই পাবলিশ করছে এবং থাম্বেইল এ লিখে দিচ্ছে একদম নতুন খবর। তাজা খবর ইত্যাদী। তবে এমন লোকের সংখ্যা খুবই কম।

এরা সাধারনত একদম উত্তেজনার সময়ে আসে যেটাকে বলা হয় ট্রেন্ডিং টপিক। কারন এই সকল টপিক নিয়ে কাজ করলে খুব তারাতারি সফল হওয়া যায়। আর ট্রেন্ডিং টপিক নিয়ে কাজ করা খারাপ কিছু না। কিন্তু এরা যা করে তা হলো উত্তেজনার সুযোগ নিয়ে সাধারন মানুষকে ভুল তথ্য পৌছে দেয়। যার মাধ্যমে মানুষ বিভ্রান্ত হয়। কিন্তু সবাই এমন না।

অনেকে আছে ট্রেন্ডিং টপিক নিয়ে কাজ করে তার দক্ষতা প্রমান করে। এই সকল ইউটিউবার /ব্লগার সৎ উপায়েই সফল হয়ে থাকে।

কেন তারা এমন করে?

মূলত তারা তাদের স্বার্থ হাসিল করার জন্যই এমনটা করে থাকে। যেমন কোন ইউটিউবার এমন করলে তার কারন হচ্ছে সেই ইউটিউবার তার চ্যানেলের মনিটাইজ পাওয়ার জন্য এমন করছে। সাধারনত একটি চ্যানেলের মনিটাইজ পেতে হলে সেই চ্যানেলটির 1000 সাবস্ক্রাইবার আর 4000 ঘন্টা ওয়াচটাইম লাগে। যারা মন থেকে তাদের বুদ্ধি মেধা ও শ্রম দিয়ে কাজ করে তাদের কাছে এই ব্যাপারটা খুবই তুচ্ছ। আবার অনেক ইউটিউবার আছে যাদের কাছে এই বিষয়টিই খুবই কষ্টকর। কারন তাদের কাজের প্রতি কোন আগ্রহ নেই তবে তাদের মধ্যে ইনকাম করার প্রবণতা প্রচুর। আর তাই তারা কোন এক নির্দিষ্ট সময় বেছে নেয় যখন কোন ট্রেন্ডিং টপিক চলতে থাকে তখন বার বার তারা অসাধু উপায়ে এই কাজগুলো করে থাকে। যার কারনে মানুষ অনেক সময় বিভ্রান্তির মধ্যে পরে যায়।

কিভাবে তারা করে?

তারা টাইটেল এবং থাইম্বেল ভুল দেয়। যেমন উদাহরণস্বরূপঃ “একদম নতুন খবর” বা দেখা যায় দুই এক মাসের আগের খবর নিয়ে এসে টাইটেল দেয় “একি বল্ল শিক্ষা বোার্ড”। এইগুলো সবসময় মিথ্যা তা নয় কিন্তু যখন ট্রেন্ডিং কোন টপিক চলে তখন তারা এসে অসাধু উপায়ে তাদের ভিডিওর ভিই সাবস্ক্রাইবার বাড়াতে চাই। 
আবার তারা থাম্বেইলে অনেক ধরনের ছবি দেখায় কিন্তু ভিডিওর মধ্যে গেলে দেখা যায়ে ভিতরে তার কিছুই নাই। সাধারনত ইউটিউবে এই ধরনের চ্যানেল গুলো মনিটাইজ পায়না। কিন্তু অনেক সময় আবার পেয়েও যায় যখন ট্রেন্ডিং টপিক চলতে থাকে। কারন এই সময়ের মধ্যে এত দ্রুত ভিউ সাবস্ক্রাইবার বারতে থাকে যে, তখন বোঝা অসাধ্য হয়ে যায় যে কোনটা আসল আর কোনটা নকল।  

কিভাবে সতর্ক হবেন?

যারা দুই একবার প্রতারিত হয়েছেন তারাসহ অনেকে ভাবেন যে ভেরিফাই করা চ্যানেল গুলোর খবর সঠিক। কিন্তু না। যারা নতুন কাজ করা শুরু করেছে তারা এক্ষেত্রে আগ্রহ হারিয়ে ফেলে। আসলে ইউটিউব হচ্ছে একটি মুক্ত প্লাটফর্ম। আর তাই আপনারা যারা প্রতারিত হয়েছেন বা যেই সকল চ্যানেল থেকে প্রতারিত হয়েছেন সেউ সকল চ্যানেল গুলোকে চিহ্নিত করে তাদের কে বর্জনের চেষ্টা করুন। 

(বিদ্রঃ কোন ইউটিউবারকে ছোট করা হয়নি।  শুধু যারা প্রতারণা করে তাদের কথা বলা হয়েছে।)


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

google console - How to work in this feature?

মুমিন ব্যাক্তির তিনটি রোগ যা জান্নাতে যাওয়ার পথ সুগম করে দেই। যে তিনটি রোগ আল্লাহ তায়ালার নিয়ামত। Islamic Study Bangla.

Watch YouTube videos without ads. BlogSpot Help Bangla.